উইলিয়াম শেক্সপিয়ার এর অনুপ্রেরণামূলক উক্তি পর্ব-২

উইলিয়াম শেক্সপিয়ারের উক্তির দ্বিতীয় পর্বে আপনাদের জানাই স্বাগতম...

উইলিয়াম শেক্সপিয়ার বিখ্যাত বাণী উক্তি ও স্ট্যাটাস, famous Quotes, expression and Status of  William Shakespeare  bikkhato ukti, status,  Creationbangla-24
  1. ⛥ “যা তুমি দেখাও, তার চেয়ে বেশি তোমার থাকা উচিত। যা তুমি জানো, তার তুলনায় কম কথা বলা উচিত।“

  2. ⛥ “সাফল্যের ৩টি শর্ত:- অন্যের থেকে বেশি জানুন! অন্যের থেকে বেশি কাজ করুন! অন্যের থেকে কম আশা করুন!“

  3. ⛥ ” প্রয়োজন খারাপ কেও ভালো করে তোলে।“

  4. ⛥ ” আনন্দ ও কাজ সময়কে সংক্ষিপ্ত করে।“

  5. ⛥ “মন যদি প্রস্তুত থাকে তাহলে সব কিছুই প্রস্তুত আছে।“

  6. ⛥ “সংসারে কারো ওপর ভরসা করো না, নিজের হাত এবং পায়ের ওপর ভরসা করতে শেখো।”

  7. ⛥ “মনের সৌন্দর্যকে যে অগ্রাধিকার দেয় সংসারে সেই জয়লাভ করে।”

  8. ⛥ “যন্ত্রণা নাও, নিখুঁত হয়ে ওঠো।”

  9. ⛥ ”ভীরুরা মরার আগে বারবার মরে। কিন্তু সাহসীরা মৃত্যুর স্বাদ একবারই গ্রহণ করে।“

  10. ⛥ ”তারাই সুখী যারা নিন্দা শুনে এবং নিজেকে সংশোধন করতে পারেন।“

  11. ⛥ ”জীবন মানেই অনিশ্চিত ভ্রমণ।“

  12. ⛥ “পুরো দুনিয়াটাই একটা রঙ্গমঞ্চ, আর প্রতিটি নারী ও পুরুষ সে মঞ্চের অভিনেতা; এই মঞ্চে প্রবেশ পথও আছে আবার বহির্গমণ পথও আছে,জীবনে একজন মানুষ এই মঞ্চে অসংখ্য চরিত্রে অভিনয় করেন।“

  13. ⛥ ”আমি অনুভব করছি তা চলে গেছে কিন্তু কখন তা আমি জানি না।“

  14. ⛥ “ওহে, কেউকি আমাকে শেখাবে কী করে আমি চিন্তা করা ভুলতে পারি!”

  15. ⛥ ” আমি নষ্ট করেছি সময়, এখন সময় নষ্ট করছে আমায়।“

  16. ⛥ “আমি আমার জিহ্বা চেপে ধরে রাখলে তা আমার হৃদয় ভাঙ্গা ছাড়া আর কোনো ভালো ফলই বয়ে আনবে না।”

  17. ⛥ ”উম্মত্ততাই জীবনের মহিমা।“

  18. ⛥ ”লোকে বলে অল্প বয়সে বেশি পেকে গিয়ে কেউই কখনো বেশি দিন বাঁচে নি।“

  19. ⛥ ”প্রিয় ব্রুটাস, ভুলটা আমাদের তারকাদের মধ্যে নয় বরং আমাদের নিজেদের মধ্যেই।“

  20. ⛥ “আমাকে ভুলে যেও না।“



Post a Comment

Previous Post Next Post