উইলিয়াম শেক্সপিয়ার এর বিখ্যাত উক্তি পর্ব-১

উইলিয়াম শেক্সপিয়ারের উক্তির প্রথম পর্বে আপনাদের জানাই স্বাগতম...

উইলিয়াম শেক্সপিয়ার বিখ্যাত বাণী উক্তি ও স্ট্যাটাস, famous Quotes, expression and Status of  William Shakespeare  bikkhato ukti, status,  Creationbangla-24
  1. ⛥ “ ভালোবাসা হল অসংখ্য উষ্ণ দীর্ঘশ্বাসের সমন্বয়ে সৃষ্ট ধোঁয়াশা। ”

  2. ⛥ ” অনেক প্রেমদেবতা (কিউপিড) আছেন যারা তীর দিয়ে খুন করেন, আর কিছু আছেন যারা ফাঁদে ফেলে মারেন। ”

  3. ⛥ ” কাউকে সারা জীবন কাছে পেতে চাও? তাহলে প্রেম দিয়ে নয় বন্ধুত্ব দিয়ে আগলে রাখো। কারণ প্রেম একদিন হারিয়ে যাবে কিন্তু বন্ধুত্ব কোনদিন হারায় না । ”

  4. ⛥ ” ভালোবাসার আগুনে পানি উষ্ণ হয়, কিন্তু পানি ভালোবাসার আগুন নেভাতে পারে না। ”

  5. ⛥ ” আমি কি তোমাকে কোনো গ্রীষ্মের দিনের সঙ্গে তুলনা করব? তুমি একটু বেশিই প্রেমময় ও নাতিশীতোষ্ণ। “

  6. ⛥ ” সত্যিকার ভালোবাসার পথ কখনোই মসৃণ হয় না। “

  7. ⛥ ” সে ভালোবাসা ভালোবাসাই নয় যা বিকল্প জন পেলেই বদলে যায়। “

  8. ⛥ ” সবাইকে ভালোবাসুন, খুব কম লোকের উপর ভরসা রাখুন, কারো প্রতিই ভুল কিছু করবেন না। “

  9. ⛥ ” যে তার ভালোবাসা প্রকাশ করতে পারে না ,সে ভালোবাসতেই জানে না। “

  10. ⛥ ”তোমার একটু অভিমানের জন্য যদি কারো চোখে জল আসে, তবে মনে রেখো, তার চেয়ে বেশি কেউ তোমাকে ভালোবাসে না।“

  11. ⛥ ” আমি সবসময় নিজেকে সুখী ভাবি, কারণ আমি কখনো কারো কাছে কিছু প্রত্যাশা করি না, কারো কাছে কিছু প্রত্যাশা করাটা সবসময়ই দুঃখের কারণ হয়ে দাঁড়ায়।“

  12. ⛥ ”যন্ত্রণা নাও, নিখুঁত হয়ে ওঠো।“

  13. ⛥ ”আমার জিহ্বা আমার হৃদয়ের রাগগুলো প্রকাশের জন্যই, সেসব গোপন করতে গেলে হৃদয়টি ভেঙ্গে চুরমার হয়ে যাবে।“

  14. ⛥ “প্রত্যাশাই সকল মর্মবেদনার কেন্দ্র বিন্দু।“

  15. ⛥ “আমার ভালো বন্ধুদের কথা মনে করে আমি যতোটা সুখী হতে পারি, অন্য কোনোভাবে ততোটা সুখী হতে পারি না।“

  16. ⛥ “বিপদের সময়ে যে হাত বাড়িয়ে দেয় সেই সত্যিকারের বন্ধু।“

  17. ⛥ “ কাউকে সারা জীবন কাছে পেতে চাও ? তাহলে প্রেম দিয়ে নয় বন্ধুত্ব দিয়ে আগলে রাখো । কারণ প্রেম একদিন হারিয়ে যাবে কিন্তু বন্ধুত্ব কোনদিন হারায় না।“

  18. ⛥ “ সততার নিকট দুর্নীতি কোনোদিনই জয়ী হতে পারে না।”

  19. ⛥ “মহত্ত্বের প্রতীক হচ্ছে ক্ষমাশীলতা।“

  20. ⛥ “সৎ হওয়া মানে দুনিয়ার হাজারো মানুষের ভীড়ে বাছাইকৃত একজন হওয়া।“



Post a Comment

Previous Post Next Post