ভাইকে নিয়ে সেরা উক্তি ও ছন্দ ও স্ট্যাটাস পর্ব-২

ভাই সম্পর্কে উক্তি ও ছন্দের দ্বিতীয় পর্বে আপনাদের জানাই স্বাগতম...

ভাইকে নিয়ে সেরা উক্তি ও ছন্দ ও স্ট্যাটাস, Quates and rhymes about brother, vaike niya ukti and sondo
  1. ⛥ ক্ষমা করে দিও ভাইয়া! আমি কখনো তোমার কোনো গর্বের কারণ হয়ে উঠতে পারিনি। তুমি আমার জন্য যা করেছো তার জন্য তুমি আজীবন আমার কাছে ঋণী থাকবে। ভালোবাসি তোমায় ভাই !

  2. ⛥ হাজারো ব্যস্ততার মাঝে একবার বলা হয়নি তোমায় ভাইয়া, তোমাকে অনেক ভালোবাসি। তুমি না থাকলে তোমাকে অনেক মিস করি। তুমি আজ আমার সাথে নেই, মনে হচ্ছে আমার উপর কোনো ছায়া নেই, নেই কোনো

  3. ⛥ তোমার যদি একটি ভাই থাকে তবে তাকে সবসময় ভালোবাসতে শেখ। কারণ ভাই নামক মানুষটা তোমার জীবনে ছায়া হয়ে তোমার বিপদে তোমাকে সাহায্যের হাত বাড়িয়ে দিবে।

  4. ⛥ পৃথিবীর সব ভাইয়েরা ভালো থাকুক, সব ভাইয়াদের যেনো কখনো কোনো কষ্ট না হয়।

  5. ⛥ নিজের সুখ বিসর্জন নিয়ে ভাইয়ের সুখের কথা চিন্তা করাটাই হচ্ছে প্রকৃত ভ্রাতৃত্বের ভালোবাসা। ভালো থাকুক পৃথিবীর সব ভাইয়েরা।

  6. ⛥ ভাই শুধুমাত্র ভাই হয়না, প্রত্যেকটা মানুষের ভাই তার বেস্ট ফ্রেন্ড এর মতই হয়। তাই প্রত্যেক ভাই এর সম্পর্ক হওয়া উচিত বেস্ট ফ্রেন্ড এর মতো শক্তিশালী।

  7. ⛥ ভাই কেবল একটি ছোট শব্দ হলেও এর যে অর্থ সেটা কোনো ভাষায় বা লিখে প্রকাশ করার মত নয়। পৃথিবীতে ভাইয়ের ভালোবাসার মূল্য অনেক।

  8. ⛥ কোথায় আছে দাঁত থাকতে দাঁতের মর্যাদা দেওয়া উচিত, নাহলে একসময় না থাকলে তার মূল্য কতটা সেটা বুঝা যায়। তেমনি ভাই থাকতে ভাইকে মর্যাদা দিতে শিখুন, না থাকলে বুঝবেন যে ভাই কি জিনিষ ছিল।

  9. ⛥ প্রত্যেক বড় ভাই তার ছোট ভাইটির জন্য একটি দেয়াল, একজন ছায়া, একজন বেস্ট ফ্রেন্ড। আপনার একটি ভাই আছে মানে আপনার কাছে এসব কিছু রয়েছে।

  10. ⛥ জীবন নামের যুদ্ধে যে কোনো স্বার্থ ছাড়াই তোমার কাধে হাত রেখে তোমাকে শক্তি আর উৎসাহ যোগাবে সে হচ্ছে তোমার ভাই।

  11. ⛥ ভাইয়েরা যখন সম্মত হয়, কোন দুর্গ তাদের সাধারণ জীবনের মতো শক্তিশালী নয়। (Antisthenes)

  12. ⛥ একটি মেয়ে বড় হওয়ার পর, তার ছোট ভাই – এখন তার রক্ষক – তখন বড় ভাইদের মত মনে হয় সে ছোট ভাইটিকেও। (Terri Guillemets)

  13. ⛥ আমার শৈশবের বিশেষত্ব, আমিআমার ভাইকে এত জোরে হাসিয়েছিল যে তার নাক দিয়ে খাবার বেরিয়েছিল। (Garrison Keillor)

  14. ⛥ প্রকৃত বন্ধু হলো এক ভাই যিনি একসময় বিরক্তিকর ছিলেন।

  15. ⛥ আমরা পাখির মতো বাতাসে উরেছি এবং মাছের মতো সাগরে সাঁতার কাটছি, কিন্তু ভাইদের মতো পৃথিবীতে হাঁটার সহজ কাজ এখনো শিখিনি। (Martin Luther King, Jr)

  16. ⛥ তার প্রকৃত ভাই হওয়ার কারণে আমি অনুভব করতে পারি যে, আমি তার ছায়ায় বাস করি, কিন্তু আমি কখনও নেই এবং এখনও নেই। আমি তার দীপ্তিতে বাস করি। (Michael Morpurgo)

  17. ⛥ আমার যখন তাকে প্রয়োজন তখন তিনি ছিলেন, যখন আমি নেই তখনও তিনি আছেন।

  18. ⛥ একজন সত্যিকারের বড় ভাইয়ের দ্বারা বাবার অভাব পূরণ করা সম্ভব।

  19. ⛥ আমার একজন ভাই আছে ! কথাটির মনে কি জানো? আমার সাথে সবসময় একজন বন্ধু আছে।

  20. ⛥ আমি সবসময় আমার ভাইয়ের সাথে ঝগড়া করি। কারণ এটি আমাদের বলার উপায় “আমি তোমাকে ভালবাসি ভাইয়া”

  21. ⛥ সবসময় চোখে নয়, সবসময় হৃদয় থেকে হৃদয়ে হয় ভ্রাতৃত্বের ভালোবাসা।

  22. ⛥ ভাইরা একে অপরকে একা অন্ধকারে ঘুরতে দেয় না কখনো। তারা তাদের ভাই বা বোনকে সবসময় আলোর পথে রাখতে চায়।

  23. ⛥ ভাই -বোনেরা হাত -পায়ের মতো কাছাকাছি। (Vietnamese Proverb)

  24. ⛥ কখনও কখনও, একজন ভালো ভাই হওয়া সুপারহিরো হওয়ার চেয়েও অনেক ভালো। (Marc Brown)

  25. ⛥ বোন এবং ভ্রাতৃত্ব এক ধরনের শর্ত, আর এই শর্ত পূরণ করার দায়িত্ব ভাই বোন দুজনেরই।

  26. ⛥ মা বলতেন, আমরা একই আত্মা দুই ভাগে বিভক্ত হয়ে চার পায়ে ঘুরে বেড়াতাম। একসাথে জন্ম নেওয়া এবং তারপর আলাদা হয়ে মারা যাওয়া, বিষয়টা অস্বাভাবিক বলে মনে হয় অনেকটা। (Melodie Ramone)



Post a Comment

Previous Post Next Post